1. ajkerkonthosornews@gmail.com : Rafiqul Jasim : Rafiqul Jasim
  2. admin@ajkerkonthosor.com : admin2 :
  3. abdulkhaleque1977@gmail.com : abdul khaleque : abdul khaleque
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৬:২৮ অপরাহ্ন

কমলগঞ্জে এসএসসি পরীক্ষার্থীদের চার্জার লাইট নিয়ে কেন্দ্রে যাওয়ার পরামর্শ

  • সময় : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ১৭২ ভিউ

আসন্ন এসএসসি পরীক্ষার সময় চার্জার লাইট নিয়ে কেন্দ্রে যাওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন নাহার পারভীন। সারা দেশের মতো ১৯ জুন থেকে মৌলভীবাজারের কমলগঞ্জে শুরু হবে এসএসসি পরীক্ষা। তবে ঝড়–বৃষ্টির মৌসুমে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় বিদ্যুৎবিভ্রাটের শঙ্কায় এমন পরামর্শ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার তেতেইগাঁও রশিদ উদ্দীন উচ্চবিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ পরামর্শ দেন। উপজেলার অন্যান্য কেন্দ্র পরিদর্শনের সময়ও তিনি এই পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে।

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, এবার মোট ৩ হাজার ৭৩৬ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে কমলগঞ্জ মূল কেন্দ্রে ১ হাজার ১৮৩ জন, শমশেরনগর কেন্দ্রে ৭৩৪ জন, কালী প্রসাদ উচ্চবিদ্যালয় কেন্দ্রে ৯২৩ জন ও তেতইগাঁও রশিদ উদ্দীন উচ্চবিদ্যালয় কেন্দ্রে ৮৯৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এ ছাড়া কারিগরি শাখার ৩৮ জন ও মাদ্রাসায় ৩১২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

কমলগঞ্জ উপজেলার মূল কেন্দ্র কমলগঞ্জ মডেল সরকারি উচ্চবিদ্যালয় ও কমলগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া উপকেন্দ্র তেতেইগাঁও রশিদ উদ্দীন উচ্চবিদ্যালয়, শমশেরনগর এ এ টি এম বহুমুখী উচ্চবিদ্যালয়, হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চবিদ্যালয় ও মুন্সীবাজার কালী প্রসাদ উচ্চবিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা হবে।

শমশেরনগর এ এ টি এম উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সচিব মিহির ধর চৌধুরী ও সহকারী কেন্দ্র সচিব নুরে আলম সিদ্দিক বলেন, এখন বর্ষাকাল শুরু হয়েছে। প্রতিদিনই ভারী বৃষ্টিপাত ও ঝড় হচ্ছে। ঝড়–বৃষ্টি এলেই বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। এমন পরিস্থিতিতে পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রদানের সময় সবাইকে পরামর্শ দেওয়া হয়েছে, তারা যেন কেন্দ্রে ছোট আকারের চার্জার লাইট নিয়ে আসে। পরীক্ষার সময় বিদ্যুৎ না থাকলেও তারা চার্জার লাইট ব্যবহার করে স্বাভাবিকভাবে পরীক্ষা দিতে পারবে।

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন নাহার পারভীন বলেন, পরীক্ষার সময় বিদ্যুৎ না থাকলে আলোক স্বল্পতা হবে বলেই পরীক্ষার্থীদের সঙ্গে চার্জার লাইট আনতে বলা হয়েছে। ইতিমধ্যেই পরীক্ষাকেন্দ্রগুলোতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এ বিষয়ে আজ সকালে সব কটি কেন্দ্রের সচিবদের নিয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দীন সভা করেছেন।




Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরি আরোও পড়ুন
© All rights reserved © 2019 Breaking News
Developed By Radwan Web Service