1. ajkerkonthosornews@gmail.com : Rafiqul Jasim : Rafiqul Jasim
  2. admin@ajkerkonthosor.com : admin2 :
  3. abdulkhaleque1977@gmail.com : abdul khaleque : abdul khaleque
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৩০ অপরাহ্ন

সৌদির কাছে ইসরাইলের বিশেষ আবেদন

  • সময় : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ৫৯ ভিউ

খুব শিগগির-ই দখলদার ইসরাইলে বসবাসরত মুসলিমরা তেল আবিব থেকে সরাসরি সৌদি আরব গিয়ে পবিত্র হজ পালন করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন অবৈধ দেশটির আঞ্চলিক সহযোগিতা মন্ত্রী ইসাউয়ি ফ্রেজ। মন্ত্রী জানান, তিনি স্বপ্ন দেখেন- তার দেশের মুসলিমরা ইসরাইল থেকে সরাসরি ফ্লাইটে সৌদি আরব গিয়ে হজ করবেন।

বৃহস্পতিবার ডেইল জং এক প্রতিবেদনে জানায়, এ সময় ইসাউয়ি ফ্রেজ সৌদি আরবের প্রতিবেশী সংযুক্ত আরব আমিরাতের সাথে ইসরাইলের শক্তিশালী সম্পর্কেরও প্রশংসা করেন।

তার দাবি, আঞ্চলিক শত্রু ইরানের ইস্যুতে ইসরাইলের সাথে সরাসরি যোগাযোগ রাখছে সৌদি আরব। তিনি বলেন, ইরান ইস্যুতে রিয়াদ এবং অন্যান্য উপসাগরীয় দেশগুলোর সাথে তাদের ‘বোঝাপড়া’ রয়েছে।

এই ইস্যুতে বিভিন্ন বৈঠকও অনুষ্ঠিত হচ্ছে বলে জানান তিনি। ফ্রেজ হচ্ছেন ইসরাইলের একজন ফিলিস্তিনি নাগরিক। আরবি ভাষার একটি সম্প্রচার মাধ্যমকে তিনি বলেন, ইরানের ‘হুমকি’ মোকাবিলায় আঞ্চলিক এবং আন্তর্জাতিক সহযোগিতা দরকার। এজন্যই সৌদি আরবের সাথে আলোচনা শুরু হয়েছে।

এদিকে ভাঙা সম্পর্ক ‘জোড়া দিতে’ ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত খুব শিগগিরই জর্ডান সফর করবেন বলেও জানান তিনি। তার ভাষায় সাবেক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সময় ওই সম্পর্ক ভেঙে গিয়েছিল। তিনি বলেন, নাফতালির সফরে অর্থনীতি, সৌরশক্তি ও পানি নিয়ে সহযোগিতা হবে।

সূত্র : আলআরাবিয়া ও ডেইলি জং




Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরি আরোও পড়ুন
© All rights reserved 2022 Ajkerkonthosor.com
Developed By Radwan Web Service