1. ajkerkonthosornews@gmail.com : Rafiqul Jasim : Rafiqul Jasim
  2. admin@ajkerkonthosor.com : admin2 :
  3. abdulkhaleque1977@gmail.com : abdul khaleque : abdul khaleque
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন

কমলগঞ্জের হিফজুল কুরআন ও ক্বেরাত প্রতিযোগিতা ১৩ জুলাই

  • সময় : সোমবার, ১১ জুলাই, ২০২২
  • ১২৮ ভিউ

রফিকুল ইসলাম জসিম,

দেশের একমাত্র ক্ষুদ্র নৃগোষ্ঠী মুসলিম ‘র পাঙাল সম্প্রদায় বা  মণিপুরি মুসলমানদের একমাত্র  কাওমী মাদ্রাসার শীর্ষ ছাত্র সংগঠন বাংলাদেশ মণিপুরী মুসলিম কাওমী মাদ্‌রাসা ছাত্র সেবা ফাউন্ডেশনের আয়োজনে হিফজুল কোরআন ও ক্বেরাত প্রতিযোগিতার আয়োজন করেছে।

আসছে আগামী ১৩ জুলাই রোজ (বুধবার) সকাল ১০ ঘটিকায় প্রতিযোগিতা অংশগ্রহণ ও বেলা ২.৩০ ঘটিকার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে৷ মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুরে “মুহির উদ্দিন ইসলামিয়া মহিলা মাদ্রাসা” সংলগ্ন মাঠে (আদমপুর ভিতর বাজার জামে মসজিদের একটু দক্ষিণে) পবিত্র ঈদুল আযহা উপলক্ষে অত্র ফাউন্ডেশনের উদ্যোগে হিফজুল কুরআন ও ক্বেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী, সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

অংশগ্রহণের নিয়মাবলি নিম্নে উল্লেখ করা হলো-

১.ক্বেরাতের পরিমান হাফেজী কোরআন শরীফ থেকে ৭-৮ লাইন বা আধা পৃষ্ঠা হদর পদ্ধতিতে পড়তে হবে৷

২.যে কোন  দশ পারা (সকল শিক্ষার্থী)  হিফজুল কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় কমপক্ষে ৩ টি প্রশ্ন করা হবে৷

কর্তৃপক্ষ জানান, হিফজুল কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার পুরস্কার হিসেবে থাকছেন,  ১ম পুরস্কার- ৫০০০/ ২য় পুরস্কার- ৪০০০/ ৩য় পুরস্কার- ৩০০০/ এছাড়াও ক্বেরাত প্রতিযোগিতার আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে৷ প্রতিযোগিতা সম্পর্কে যে কোন তথ্য জানতে যোগাযোগ করুন- হাফেজ মুফতি নুর মোহাম্মদ- 01735492479 ও হাফেজ বজলুর রহমান 01612444619 নাম্বারে।

বাংলাদেশ মণিপুরী মুসলিম কাওমী মাদ্‌রাসা ছাত্র সেবা ফাউন্ডেশনের সভাপতি মুফতি খুবাইব আহমাদ জাহাঙ্গীর বলেছেন, পবিত্র কোরআনুল কারীম মানব জাতির হেদায়েত, কল্যাণ, শান্তি ও পরকালীন মুক্তির নির্দেশনা। প্রিয়নবী (সা.) ছিলেন এ পবিত্র গ্রন্থের প্রথম তিলাওয়াতকারী ও মহান শিক্ষক। এ পবিত্র কোরআনের তিলাওয়াত মানুষের আত্মশুদ্ধি ঘটায় এবং তাদেরকে মানুষ হিসেবে উচ্চতর মর্যাদায় আসীন করেন।

তিনি আরো বলেন, সমাজে বেশি বেশি পবিত্র কোরআন তিলাওয়াত ও অধ্যয়নে মনোযোগী করার লক্ষ্যে প্রতিবারের মতো এবারেও  হিফজুল কোরআন ও ক্বেরাত প্রতিযোগিতার আয়োজন করেছি৷ এই প্রতিযোগিতা সফল করার জন্য সকলের প্রতি সার্বিক সহযোগিতা কামনা করা হয়।




Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরি আরোও পড়ুন
© All rights reserved 2022 Ajkerkonthosor.com
Developed By Radwan Web Service